বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

সিলেটের দুই ল্যাবে আরও ৭২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: সিলেটের দুই ল্যাবে সিলেট বিভাগের আরও ৭২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (২৯ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২২ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫০ জনের করোন শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বুধবার কলেজের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২১ জন এবং জকিগঞ্জ উপজেলার একজন রয়েছেন।

অন্যদিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বুধবার শাবির ল্যাবে ১৮৮ জনের শরীরে নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ২০ জন, সুনামগঞ্জের ১৭ জন এবং হবিগঞ্জের ১৩ জন রয়েছেন বলে জানা গেছে।

এদিকে সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার ৯ জন, ছাতক উপজেলার ৫ জন, দিরাই, বিশ্বম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার একজন করে রয়েছেন।

প্রসঙ্গত, নতুন ৭২ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৭৩৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ১৬১ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৬১ জন, হবিগঞ্জে ১ হাজার ১৫১ জন এবং মৌলভীবাজারে ৯৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৪১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১০৪ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

বুধবার (২৯ জুলাই) বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশন প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

আর সবশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে ৩ হাজার ২৮৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৮ জন, সুসামগঞ্জে ১ হাজার ৯৮ জন, হবিগঞ্জে ৬২৭ জন এবং মৌলভীবাজারে ৫৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com